ওগো সুন্দরী
- আল আমীন ২৮-০৪-২০২৪

ওগো সুন্দরী!
তব তনু-ভরি লাবণ্য;
তব চঞ্চলা অঙ্গে
লহরীত সুষমায় লীলায়িত হিরণ্য।

আজ ত্রিদিবের অপ্সরী হ’য়ে আসিয়াছ তুমি,
মম ফোটান্ত-প্রেমের কোমল কুসুম চুমি---
করো গো মোরে চির-ধন্য।

ওলো চঞ্চলা!
অঞ্জলী ভরি লহ আমারি প্রেম,---
ওগো সুপর্ণা,
তব মঞ্জুল হাসিতে’ সিঞ্চিত প্রেমের হেম;
---এসো, আরো কাছে এসো’ মম---বক্ষে রাখো গো মাথা।
মোরে দা’ন তব মাধূরী, কেটে দিই তব অঞ্জন-কবরীতে সিঁথা।

...বক্ষে রাখো গো শির;
ঝরাও---প্রেমের অশ্রু-নীর;
আজ, মুক্তির নয়া নিশায়’
প’ড়ে তব ভালোবাসায়,
লভেছি আঁধার,
লভেছি প্রেম---হিরণ্য।

২০০৮
পাইকপাড়া ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।